যে কারণে জামায়াতের চার নেতা ডিএমপি কার্যালয় থেকে আটক

0 min read

নিউজ ডেস্ক : বিক্ষোভ কর্মসূচির অনুমতি চাইতে ডিএমপি কার্যালয়ে যাওয়ার পর সেখান থেকে চার নেতাকে আটক করা হয়েছে বলে দাবি জামায়াতের। সোমবার বিকেলে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সদরদপ্তরের সামনে থেকে তাদের আটক করা হয়।

জানা গেছে, আগামী ৫ জুনের কর্মসূচি পালনে সহযোগিতা চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কার্যালয়ে আবেদন জমা দিতে যায় বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের প্রতিনিধিদল। আবেদন জমা দিয়ে বের হওয়ার সময় ডিএমপি কার্যালয়ের সামনে উপস্থিত জামায়াতের নেতাকর্মীরা ককটেল বিস্ফোরণের প্রস্তুতি নিচ্ছিলো।

উপস্থিত পুলিশ সদস্যরা বিষয়টি দেখে তাদের ধরার চেষ্টা করে তখন দৌঁড়ে পালিয়ে যায় দলটির নেতাকর্মীরা। তখন বিক্ষোভ কর্মসূচির অনুমতি চাইতে আসা জামায়াতের নেতারা ডিএমপি কার্যালয়ের সামনেই ছিলো। তখন জিজ্ঞাসাবাদের জন্য চার নেতাকে আটক করে পুলিশ।

জামায়াতের ৪ সদস্যের প্রতিনিধিদলে ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্ট বারের সাবেক সহসম্পাদক অ্যাডভোকেট সাইফুর রহমান, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বারের সাবেক সহসভাপতি অ্যাডভোকেট ড. গোলাম রহমান ভূঁইয়া, সাবেক সিনিয়র সহসভাপতি অ্যাডভোকেট আব্দুল বাতেন, সাবেক সিনিয়র সহসভাপতি অ্যাডভোকেট জালাল উদ্দীন ভূঁইয়া।

আটকের পর তাদের ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে বলে জানা গেছে। আইনশৃঙ্খলা বাহিনী সূত্রে জানা গেছে, ৫ জুন বিক্ষোভের কোনো কারণ উল্লেখ করেনি জামায়াতে ইসলামি। তাদের উদ্দেশ্য ছিলো ডিএমপি কার্যালয়ের সামনে নাশকতা চালানো, ককটেল বিস্ফোরণ ঘটানো। এই জন্যই তারা কর্মসূচির অনুমতির নামে ডিএমপি কার্যালয়ে এসে ককটেল বিস্ফোরনের প্রস্তুতি নিচ্ছিলো।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours