‘প্রধানমন্ত্রীর সফরের অর্জন দেশের উন্নয়নে ভূমিকা রাখবে’

0 min read

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাপান, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে সফল কূটনৈতিক সফর এবং বিশ্ব ব্যাংকের সঙ্গে ঋণ চুক্তির বিষয়টি দেশের ধারাবাহিক উন্নয়নে ভূমিকা রাখবে বলে মনে করছেন সাবেক ছাত্রলীগ নেতারা।

সম্প্রতি ধানমন্ডিতে অবস্থিত আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের সামনে আনন্দ মিছিলের আয়োজন করেন সাবেক ছাত্রলীগ নেতারা। তিন দেশে প্রধানমন্ত্রীর সফল সফর উপলক্ষ্যে এ আনন্দ মিছিলের আয়োজন করা হয়। এসময় তারা এ কথা বলেন। মিছিলে নেতাকর্মীদের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।

সাবেক ছাত্রলীগ নেতারা বলেন, বিশ্ব ব্যাংকের সঙ্গে ২.২৫ বিলিয়ন ডলারের ঋণ চুক্তি হয়েছে। এই ঋণ চুক্তির কারণে আমাদের দেশের উন্নয়নের ধারাবাহিকতা বজায় থাকবে। বিশ্বে চলমান অর্থনৈতিক সংকটের মধ্যেও দেশের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে প্রধানমন্ত্রী পরিশ্রম করে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর বিচক্ষণতা ও দূরদর্শী নেতৃত্বের কারণে বিশ্ব ব্যাংকের সঙ্গে এই ঋণ চুক্তি সম্ভব হয়েছে। বাংলাদেশের বাজেটের ব্যাপারে জাপান যে সহযোগিতার আশ্বাস দিয়েছে, এটি শুধু প্রধানমন্ত্রী শেখ হাসিনার দ্বারা অর্জন করা সম্ভব।

বাংলাদেশ ও জাপান সরকারের মধ্যে আটটি চুক্তি ও সমঝোতা হয়েছে, যা দেশের অর্থনীতির জন্য ইতিবাচক দিক হিসেবে দেখছেন সাবেক ছাত্রলীগ নেতারা।

এসময় সাবেক ছাত্রলীগ নেতা ও মন্ত্রী পরিষদের সদ্য সাবেক সচিব কবির বিন আনোয়ার, মো. হেলাল উদ্দিন, রফিকুল ইসলাম কোতোয়াল, এনামুল হক আবির, হেমায়েত উদ্দিন, শরিফুল ইসলাম, মো. বাবুল, মিল্লাত হোসেন, ইঞ্জিনিয়ার নাসির উদ্দিন, মো. মাহবুব, মো. তৌফিদুল ইসলাম বুলবুল, মো. আরিফুল ইসলাম বাপ্পি, মো. রাজিব হোসেন, মো. আলমগীর হোসেন, মো. রুবেল, নাজমুল হুদা মিঠু, মো. বজলু, রাতুল হাজারী ও সানী উপস্থিত ছিলেন।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours