প্রধানমন্ত্রীর খবর না ছেঁপে বিএনপি-জামায়াতের খবর ছেঁপেছে প্রথম আলো

1 min read

নিউজ ডেস্ক : প্রথম আলো যদি সত্যিই সৎ সাংবাদিকতায় বিশ্বাস করত, বস্তুনিষ্ঠ সাংবাদিকতায় বিশ্বাস করত এবং মুক্ত তথ্য প্রবাহে বিশ্বাস করত তাহলে প্রধানমন্ত্রীর সংবাদ প্রকাশের সাহস তারা দেখাত। কিন্তু সেই সাহস প্রথম আলো দেখায়নি। কিন্তু সংবাদ হিসেবে জাতীয় সংসদে প্রথম আলোকে নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য সংবাদ আকারে প্রকাশ করেছে।

আর ঠিক ওই সময়ে প্রথম আলো মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিভিন্ন খবর স্থান পাচ্ছে। তাহলে কি প্রধানমন্ত্রীর খবর গুরুত্বপূর্ণ নয়। জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর বক্তব্য যে গুরুত্বপূর্ণ সেটি কি প্রথম আলোতে উপস্থাপিত হয়েছে? না হয়নি।

সোমবার (১০ এপ্রিল) প্রধানমন্ত্রী জাতীয় সংসদে বলেছেন, নাম প্রথম আলো, বাস করে অন্ধকারে। প্রথম আলো আওয়ামী লীগের শত্রু, গণতন্ত্রের শত্রু এবং জনগণের শত্রু।
সবাই যখন গুরুত্ব সহকারে বক্তব্যটিকে সংবাদ আকারে প্রকাশ করেছে। প্রথম আলো তখন বিএনপি-জামায়াতের রাজনৈতিক অনুষ্ঠানের খবর ছেঁপেছে। আর্থাৎ প্রধানমন্ত্রীর নিউজ সেন্সর করেছে প্রথম আলো।

বিজ্ঞজনরা বলছেন, প্রথম আলো স্বাধীন সাংবাদিকতার কথা বলে, বস্তু নিষ্ঠ সাংবাদিকতার কথা বলে, মত প্রকাশের স্বাধীনতার কথা বলে কিন্তু প্রধানমন্ত্রী এবং সংসদ নেতা শেখ হাসিনা সোমবার জাতীয় সংসদের বিশেষ অধিবেশনের সমাপনী অনুষ্ঠানে বক্তব্যে যে গুরুত্বপূর্ণ কথা বলেছেন তা বেমালুম চেপে গেছে প্রথম আলো কর্তৃপক্ষ।

প্রথম আলো সবসময় পক্ষপাত দুষ্ট এবং সম্প্রতি প্রথম আলো বিএনপি এবং জামায়াতের পক্ষালাপন করার স্পষ্ট প্রমাণ পাওয়া যাচ্ছে। আর একারণেই প্রধানমন্ত্রী জাতীয় সংসদে বলেছেন যে, প্রথম আলো আওয়ামী লীগের শত্রু, গণতন্ত্রের শত্রু এবং জনগণের শত্রু।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours