কাদিয়ানীদের জলসা ঘিরে জামায়াতের নীলনকশায় চলছে তাণ্ডব

1 min read

নিউজ ডেস্ক: পঞ্চগড়ে ৩ দিনব্যাপী জলসার আয়োজন করেছে কাদিয়ানী সম্প্রদায়। তাদের এই জলসা ঘিরে নোংরা নীলনকশা সাজিয়েছে জামায়াতে ইসলাম। স্থানীয় ধর্মপ্রাণ মানুষদের লেলিয়ে দিয়ে শুরু করেছে তাণ্ডব। হামলা করছে পুলিশের ওপরও।

জানা যায়, গত বৃহস্পতিবার (২ মার্চ) থেকে সড়কে নেমে বিশৃঙ্খলা করছেন স্থানীয়রা। দুদিন ধরে চলা এই বিশৃঙ্খলা রূপ নিয়েছে বিক্ষোভে। আর শুক্রবার (৩ মার্চ) জুমার নামাজের পর শুরু হয় অরাজকতা। সড়কে অগ্নিসংযোগ, পুলিশের ওপর হামলা ও কাদিয়ানী সম্প্রদায়ের মানুষের ওপর হামলা করে।

আর এই হামলায় নেতৃত্ব দিচ্ছেন স্থানীয় জামায়াত-শিবিরের নেতারা। মূলত গত ২৪ ফেব্রুয়ারি নাশকতার পরিকল্পনার অভিযোগে পঞ্চগড় জেলা জামায়াতের সেক্রেটারি মো. দেলোয়ার হোসেনকে আটক করে পুলিশ। আর এই আটকের পরই ক্ষেপে ওঠে স্থানীয় জামায়াত সমর্থকরা।

জামায়াত নেতাদের নেতৃত্বে কাদিয়ানীদের জলসা বন্ধের দাবি তুলে পঞ্চগড়-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে জেলার স্থানীয় জনতা ও মুসল্লীরা। এতে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গেলে পুলিশের ওপরও চড়াও হয় তারা। পুলিশসহ কমপক্ষে অর্ধশতাধিক আহত হয়। কাদিয়ানী সম্প্রদায়ের অনুসারীদের দোকান পাট ভাঙচুর ও মালামাল লুটপাট ও অগ্নিসংযোগ করে বিক্ষুব্ধরা।

এদিকে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে প্রায় শতাধিক রাবাব বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করে। এঘটনায় পুলিশের পাশাপাশি র‌্যাব ও বিজিবি মোতায়েন করা হয়েছে।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours