বিএনপির বরিশাল সমাবেশ শেষ, পদত্যাগের হিড়িক শুরু

1 min read

নিউজ ডেস্ক: ৬ নভেম্বর বরিশালে বিভাগীয় সমাবেশে কোনো লোক সমাগম হবে না। এমন আগাম বার্তা পেয়ে নির্ধারিত সময়ের তিন ঘণ্টা আগে, সমাবেশের শুরু করে দেয় বিএনপি। মূলত বরিশাল বিএনপির অবমূল্যায়ন, গ্রুপিং-লবিং, স্বজনপ্রীতি এবং দলের সাংগঠনিক বিশৃঙ্খলতার কারণে দলটি সেখানে উপযুক্ত কোনো অবস্থান তৈরি করতে পারছে না। এর মধ্যে সমাবেশ শেষ হতে না হতে বরিশাল বিএনপিতে পদত্যাগের হিড়িক শুরু হয়েছে।

ইতিমধ্যে বিরক্ত হয়ে বিএনপির রাজনীতি থেকে পদত্যাগ করেছেন গোপালগঞ্জ জেলা বিএনপির ডজন খানেক নেতা। সঙ্গে পদত্যাগ করেছেন বরিশালের আগৈলঝাড়া উপজেলা বিএনপির সভাপতি ও স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক।

সোমবার (২১ নভেম্বর) সকালে পদত্যাগের সত্যতা নিশ্চিত করেছেন পদত্যাগকারী দুই নেতাসহ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও জেলা বিএনপি সদস্যরা।

যদিও এই দুই নেতা বয়স ও শারীরিক অক্ষমতার কথা বলে দলীয় পদ থেকে পদত্যাগ করার কথা বললেও অনুসন্ধানে জানা গেছে ভিন্ন কথা। মূলত দীর্ঘদিন রাজনীতি করেও হাইব্রিড ও অর্থ-বিত্তশালী পয়সাওয়ালা নেতাদের কারণে কেন্দ্রে সঠিক মূল্যায়ন না পাওয়ায় তারা ক্ষোভ থেকেই দলত্যাগ করেছেন বলে জানা গেছে।

দলের নির্ভরযোগ্য সূত্রগুলো জানিয়েছে, স্থানীয় রাজনীতিতে হাইব্রিডদের লাফালাফি, কেন্দ্রে ভুল তথ্য দেয়া, সিনিয়রদের অবমূল্যায়ন করা, বিএনপির রাজনীতিকে কুক্ষিগত করে রাজপথ-বিমুখ করার মতো গুরুতর অভিযোগ এনে বিএনপি নেতারা দল ছাড়ছেন।

এ বিষয়ে পদত্যাগ করা নেতারা বলেন, ৩০ বছরের বেশি সময় ধরে বিএনপি করি। কিন্তু আজ পর্যন্ত জেলা বিএনপির সদস্য হতে পারিনি। এর চেয়ে দুঃখের বিষয় কী হতে পারে? আমরা আগৈলঝাড়া উপজেলা বিএনপির প্রতিষ্ঠাতা সদস্য। অথচ আমরা আজকে দলের স্থানীয় অনুষ্ঠানে দাওয়াত পর্যন্ত পাই না। অতিথি, হাইব্রিড ও বিত্তশালী নেতাদের কারণে আমরা কোণঠাসা হয়ে পড়েছি। সুতরাং যেখানে মূল্যায়ন নেই, সেখানে থাকার অর্থ স্বেচ্ছায় অপমানিত হওয়া। তা চাই না বলেই এমন সিদ্ধান্ত নিয়েছি। তিনি আরো বলেন, এছাড়া বয়সও বেড়েছে। তাই রাজনীতি না করার সিদ্ধান্ত নিয়েছি।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours