মোদি ক্ষমতায় আসলেই ভারত-পাকিস্তানের শান্তি বৈঠক : ইমরান খান

0 min read

নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিজেপি যদি ফের ক্ষমতায় আসে তবে ভারতের সঙ্গে পাকিস্তানের শান্তি বৈঠক করতে সুবিধা হবে। এমন কথাই জানালেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি তাঁর কথার ইঙ্গিতে বুঝিয়ে দিলেন, আগামী বৃহস্পতিবার থেকে শুরু হওয়া লোকসভা নির্বাচনে বিজেপিকেই ক্ষমতায় দেখতে চায় ইসলামাবাদ।

সম্প্রতি এক সাক্ষাৎকারে ইমরান খান জানান, যদি বিজেপির বদলে বিরোধী দল কংগ্রেসের দখলে চলে যায় ভারতের মসনদ, তবে কাশ্মীর নিয়ে সমঝোতা করা একটু অসুবিধা হবে। বিজেপি যদি জেতে, তাহলে কাশ্মীর নিয়ে একটা সমঝোতায় পৌঁছনো সম্ভব হতে পারে।

ইমরান খান বিদেশি সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, ‘দক্ষিণপন্থী দল ‌বিজেপি জিতলে কাশ্মীর সমস্যা নিয়ে সুরাহা হওয়ার সম্ভাবনা রয়েছে।’ যদিও সাক্ষাৎকারে ভারতের বর্তমান পরিস্থিতির সমালোচনা করেছেন পাক প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ‘‌ভারতে মুসলিমদের বিরুদ্ধে যে ধরনের আক্রমণ ও অত্যাচার চলছে তা কখনও ভাবতেই পারিনি।’‌ গোটা ভারতে বিশেষ করে কাশ্মীরের মুসলিমরা সমাজে এক প্রকার এক ঘরে হয়েছে রয়েছে বলেও মন্তব্য করেছেন তিনি।

তার কথায়, বহু বছর আগেও ভারতে যে মুসলিমদের হাসিখুশি দেখেছি, হিন্দু জাতীয়তাবাদীদের দাপটে তারাও এখন চাপে রয়েছে। আসলে মোদি ও ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর মধ্যে কোনও পার্থক্য নেই। দু’জনের ভোট রাজনীতিই ভয়ের পরিবেশ ও জাতীয়তাবাদ নির্ভর।‌

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours