‘মেধাবী তরুণ প্রজন্মের সহযোগিতায় এগিয়ে যাচ্ছে বাংলাদেশ’

0 min read

নিউজ ডেস্ক: ‘মেধাবী তরুণ প্রজন্মের সহযোগিতায় এগিয়ে যাচ্ছে বাংলাদেশ’ এমটাই মন্তব্য করেছেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক । রোববার যুক্তরাষ্ট্রের টেকভ্যালিতে সানফ্রান্সিসকোতে তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বাংলাদেশি কমিউনিটি (এনআরবি), বিনিয়োগকারী, প্রযুক্তি খাতের সিনিয়র এক্সিকিউটিভ ও উদ্যোক্তা প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় এ মন্তব্য করেন তিনি।

তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, দেশে অত্যন্ত মেধাবী তরুণ প্রজন্ম আছে। তারা নিজস্ব উদ্যোগে কোম্পানি প্রতিষ্ঠা করে কাজ শুরু করেছে। তাদের সহযোগিতায় এগিয়ে আসতে আমেরিকাসহ বিদেশি আইটি প্রতিষ্ঠানের সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান।

জুনাইদ আহমেদ পলক বলেছেন, বাংলাদেশ সরকার তথ্যপ্রযুক্তি খাতের বিনিয়োগকারীদের প্রনোদনা প্রদানসহ বিভিন্ন সহয়তা প্রদান করছে। তিনি এ সুযোগ কাজে লাগাতে মার্কিন বিনিয়োগকারীদের বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতে বিনিয়োগ করার আহবান জানান।

এর আগে গত শনিবার ইন্টেলের ভাইস প্রেসিডেন্ট জিম কেলারের সঙ্গে বৈঠক করেন। সেখানে বাংলাদেশ হাইটেক পার্ক ও স্টার্ট আপ বাংলাদেশ নিয়ে আলোচনা করেন তিনি। এছাড়াও, দেশে ইন্টেল ডিজাইন বা ভ্যালিডেশন সেন্টার স্থাপন করতে চাইলে কী কী কারিগরি সহায়তা প্রয়োজন তা নিয়েও কথা বলেন প্রতিমন্ত্রী।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours