ঠাকুরগাঁওয়ের ঘটনা অনাকাঙ্ক্ষিত: বিজিবি মহাপরিচালক

0 min read

নিউজ ডেস্ক: ঠাকুরগাঁওয়ের বহরমপুর গ্রামে গরু জব্দ করা নিয়ে সংঘর্ষের মধ্যে বিজিবির গুলিতে তিনজনের মৃত্যুর ঘটনাকে ‘অনাকাঙ্ক্ষিত’ বলেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম।

সোমবার দুপুরে ঠাকুরগাঁও জেলা সার্কিট হাউস হল রুমে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। এসময় তিনি বলেন, এমন ঘটনা ভবিষ্যতে যাতে না ঘটে সে বিষয়ে বিজিবি সদস্য ও এলাকাবাসীকে সতর্ক থাকতে হবে।

সাফিনুল ইসলাম বলেন, বিজিবির অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসেনকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ সময় জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম, পুলিশ সুপার মনিরুজ্জামান ও ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসনের ভাষ্য অনুযায়ী, চোরাই গরু ঢুকেছে সন্দেহে বিজিবি সদস্যরা গত ১২ ফেব্রুয়ারি হরিপুর উপজেলার বকুয়া ইউনিয়নের বহরমপুর গ্রামে অভিযান চালিয়ে কয়েকটি গরু জব্দ করে ট্রাকে তুললে গ্রামবাসীর সঙ্গে সংঘর্ষ বাঁধে। বিজিবি সদস্যরা তখন গুলি চালালে দুই কৃষক এবং একজন এসএসসি পরীক্ষার্থী নিহত হন এবং আহত হন অন্তত ২০ জন।

+ There are no comments

Add yours