এবার মঙ্গলবারও চুলা জ্বলবে না ঢাকার একাংশে

0 min read

নিউজ ডেস্ক: আবারো মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) রাজধানীর বেশ কিছু এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। শনিবার দিনভর ভোগান্তির পর মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে টানা ১২ ঘণ্টা রামপুরা, বনশ্রী, শান্তিনগর, কাকরাইল, গুলিস্থান, তেজগাঁও, ধানমন্ডি, আজিমপুর ও মিরপুরের একাংশে চুলা জ্বলবে না। মেট্রোরেলের কাজের কারণে এদিন সন্ধ্যা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত টানা ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ রাখা হবে বলে জানিয়েছে তিতাস গ্যাস।

কোম্পানির পরিচালক (অপারেশন) মো. কামরুজ্জামান জানিয়েছেন, রাজধানীর শাহবাগ এলাকায় মেট্রোরেল নির্মাণের জন্য গ্যাস পাইপ লাইন স্থানান্তরের কারণে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। নতুন লাইন নির্মাণ পুরনো লাইনের সঙ্গে নতুন লাইন জুড়ে দেওয়া হলে এই সংকট কাটবে। পাইপলাইন স্থানান্তরের কাজ শেষ হলে বুধবার সকাল ৮টার মধ্যে সরবরাহ স্বাভাবিক হবে।

গত শুক্রবার বিকেলে আশুলিয়ায় সিটি গ্যাস স্টেশনে (সিজিএস) পাইপলাইন ক্ষতিগ্রস্ত লাইনের ত্রুটি সারাতে গিয়ে গ্যাস সরবরাহ বন্ধ থাকে। ফলে শনিবার সকাল থেকে মিরপুর, মোহাম্মদপুর, গাবতলী, শ্যামলী, আগারগাঁও, ধামরাই, আশুলিয়া, আমিনবাজার ও সাভারসহ রাজধানীর আশপাশের এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ থাকে।

উল্লেখ্য, এখন গড়ে গ্যাস পাওয়া যায় এক হাজার ৭০০ মিলিয়ন ঘনফুট করে। ফলে গ্যাসের চাহিদার তুলনায় সরবরাহ কম হচ্ছে। তিতাস গ্যাস বিতরণ কোম্পানির অধীনে যে গ্রাহক আছে তাদের পূর্ণ মাত্রায় গ্যাস সরবরাহ করা হলে দুই হাজার ৪০০ মিলিয়ন ঘনফুট গ্যাস দরকার হয়। তবে এরমধ্যে দুই হাজার থেকে দুই হাজার ২০০ মিলিয়ন ঘনফুট গ্যাস পেলে চাহিদা মোটামুটি পূরণ করা যায়।

+ There are no comments

Add yours