জামায়াতে ইসলামী একটি জঙ্গিবাদী সংগঠন: শিক্ষামন্ত্রী

1 min read

নিউজ ডেস্ক: শিক্ষামন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি বলেছেন, জামায়াতে ইসলামী একটি জঙ্গিবাদী সংগঠন ছিল। তবে নতুন নামে পুরনো রূপে ফিরে আসে কি না, তাও এখন খতিয়ে দেখার বিষয়। যুদ্ধাপরাধীদের পক্ষ নেওয়া এবং বাংলাদেশ জামায়াতে ইসলামীর জয়েন্ট সেক্রেটারি জেনারেলের পদ থেকে পদত্যাগ করা ব্যারিস্টার আব্দুর রাজ্জাকের বক্তব্য প্রসঙ্গে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, জঙ্গি এবং আদর্শবাদী এই জামায়াতে ইসলামী নতুন নামে ফিরে আসলে আবারো তার পুরনো চরিত্র ফুটে উঠে কি না এমনটাও ভাবনার বিষয়। আজ শনিবার দুপুরে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমিতে জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য শেষে উপস্থিত সাংবাদিকদের কাছে এমন প্রতিক্রিয়া তুলে ধরেন।

অনুষ্ঠানে ডা. দীপু মনি আরো বলেন, রবীন্দ্রচেতনা এবং ভাবনার মধ্য দিয়ে বাঙালি তার আত্মপরিচয়ের বিকাশ ঘটিয়েছে। যে কারণে আমাদের মুক্তিযুদ্ধ শানিত হতে অকুণ্ঠ প্রেরনা যুগিয়েছে।

ফারুক আহম্মদের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার জিহাদুল কবির, জেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌরসভার মেয়র নাসিরউদ্দিন আহম্মদ এবং সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী, জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদের কেন্দ্রীয় প্রতিনিধি ও প্রতিযোগিতার বিচারক এটিএম জাহাঙ্গীর, মনসুরা বেগম, অরুণাভ পোদ্দার, ভারতের পশ্চিমবঙ্গের সঙ্গীত শিক্ষক দিলীপ দাস প্রমুখ। অন্যদের মধ্যে ছিলেন স্বপন সেনগুপ্ত, রফিক আহমেদ মিন্টু, বিশ্বনাথ দাস প্রমুখ। এর আগে সকালে এই দ্বি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন চাঁদপুর প্রবীণ সংস্কৃতজন জীবন কানাই চক্রবর্তী।

জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদের এই দ্বি-বার্ষিক সম্মেলনে প্রতিযোগিতা ছাড়াও স্থানীয় শিল্পীরা সংগীত পরিবেশন করেন। রাতে প্রতিযোগিতায় বিজয়ীদের ফলাফল ও নতুন কমিটি ঘোষণা হবার কথা রয়েছে।

+ There are no comments

Add yours