হঠাৎ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন ১৩-১৪ মার্চ

1 min read

নিউজ ডেস্ক: সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। তফসলি অনুযায়ী ১৩ ও ১৪ মার্চ সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। বুধবার (১৩ ফেব্রুয়ারি) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে তফসিল ঘোষণা করা হয়।

তফসিলে জ্যেষ্ঠ আইনজীবী এ ওয়াই মশিউজ্জামানকে আহ্বায়ক করে সাত সদস্যের নির্বাচন পরিচালনা-সংক্রান্ত সাব কমিটি গঠন করা হয়েছে।

সুপ্রিম কোর্ট বার সূত্র জানায়, ২০ ফেব্রুয়ারি থেকে ৩ মার্চ পর্যন্ত মনোনয়নপত্র দাখিল এবং ৬ মার্চ মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। ১৩ ও ১৪ মার্চ দুই দিনব্যাপী ভোটগ্রহণ হবে। সভাপতি সম্পাদকসহ সাতটি ও কার্যনির্বাহী সদস্যের সাতটি নিয়ে মোট ১৪ পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এদিকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য প্রার্থী চূড়ান্ত করেছে সরকার সমর্থকদের সাদা প্যানেল। নির্বাচনে অংশ নিতে সোমবার (১১ ফেব্রুয়ারি) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিতে পরিচিতি সভায় প্যানেল চূড়ান্ত করেছে সাদা প্যানেল। সাদা প্যানেলের সভাপতি পদে সমিতির সাবেক সম্পাদক জ্যেষ্ঠ আইনজীবী এ এম আমিন উদ্দিন ও সম্পাদক পদে বাংলাদেশ আইন সমিতির সাবেক সম্পাদক আইনজীবী আবদুন নুর দুলালের নাম ঘোষণা করা হয়।

তবে, জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের তথা নীল প্যানেলের প্রার্থী এখনও চূড়ান্ত হয়নি। উল্লেখ্য, বর্তমানে আইনজীবী সমিতিতে (বারের) সদস্য সংখ্যা আট হাজার ৮৮ জন।

+ There are no comments

Add yours