ল্যাটিন আমেরিকায় সাংবাদিককে গুলি করে হত্যা

1 min read

নিউজ ডেস্ক: ল্যাটিন আমেরিকার দেশ মেক্সিকোতে রামোস রদ্রিগেজ নামের এক রেডিও সাংবাদিককে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। শনিবার দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলীয় তাবাস্কো অঙ্গরাজ্যের এমিলিয়ানো জাপাতা শহরে তিনি হামলার শিকার হন। রাশিয়ান সংবাদ সংস্থা স্পুটনিকের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

চলতি বছর দেশটিতে এ নিয়ে দ্বিতীয় কোনো সাংবাদিক হত্যার শিকার হলেন। শনিবার নিজের ৫৯ তম জন্মদিন উদযাপনে বন্ধুদের সঙ্গে পরিকল্পনা করতে একটি কফি হাউজে যান তিনি। সেখানে বন্ধুদের সঙ্গে আড্ডারত অবস্থায় তাকে গুলি করা হয়।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, হামলাকারীরা একটি গাড়ি থেকে নেমে সোজা তার দিকে চলে যায় এবং আটটির বেশি গুলি করে। গুলিবিদ্ধ বন্ধুকে এমিলিয়ানো জাপাতা শহরের একটি হাসপাতালে নিয়ে যান তার বন্ধুরা। সেখানে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

তাবাস্কো রাজ্যের স্থানীয় একটি রেডিও স্টেশনে ‘আওয়ার রিজিওন টুডে’ শীর্ষক একটি সংবাদভিত্তিক অনুষ্ঠান উপস্থাপনা করতেন রামোস। স্থানীয়ভাবে ‘চুচিন’ নামে পরিচিত ছিলেন তিনি। দেশটির পররাষ্ট্রমন্ত্রী মেডিনা ফিলিগ্রানা সাংবাদিকের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। তাছাড়া এ হত্যাকাণ্ডের যথাযথ তদন্তের আশ্বাস দিয়েছেন তিনি।

মেক্সিকোর জাতীয় মানবাধিকার কমিশনের দেয়া হিসাব অনুযায়ী, ২০০০ সালের পর দেশটিতে অন্তত ১৪০ জন সাংবাদিক নির্মম হত্যাকাণ্ডের শিকার হয়েছেন। তাছাড়া গুম করা হয়েছে আরও ২১ জন সাংবাদিককে।

+ There are no comments

Add yours