ছত্তিশগড়ে বন্দুকযুদ্ধে ১০ মাওবাদী নিহত

0 min read

নিউজ ডেস্ক: ভারতের ছত্তিশগড়ের বিজাপুর জেলায় যৌথ বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে ১০ মাওবাদী নিহত হয়েছেন। বৃহস্পতিবার সকালে মাওবাদীদের একটি প্রশিক্ষণ শিবিরে এই অভিযান পরিচালনা করা হয়। পুলিশের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়েছে, বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ১১টায় বনের মধ্যে অবস্থিত ওই প্রশিক্ষণ শিবিরে মাওবাদী বিরোধী অভিযানে নামে নিরাপত্তা বাহিনীর একটি যৌথ দল। স্পেশ্যাল টাস্ক ফোর্স (এসটিএফ) ও ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ড (ডিআরজি) সমন্বিতভাবে এই অভিযান চালায়।

বিজাপুর জেলার পুলিশ সুপার মোহিত গার্গ প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে বলেন, ‘আমাদের ওই অভিযানে ১০ জন মাওবাদী নিহত হয়েছেন। তাছাড়া ঘটনাস্থল থেকে ১১টি অস্ত্র উদ্ধার করা হয়েছে।’ সেখানে এখনো উদ্ধার অভিযান চালানো হচ্ছে বলে জানান তিনি।

বিপ্লবী নেতা মাও সেতুংয়ের অনুপ্রেরণায় চার দশকের বেশি সময় ধরে ভারত সরকারের বিরুদ্ধে সশস্ত্র লড়াই চালিয়ে আসছে মাওবাদীরা। ভারতের অভ্যন্তরীণ নিরাপত্তার জন্য হুমকি অভিহিত করে তাদের বিরুদ্ধে দেশটির নিরাপত্তা বাহিনীর অভিযান চালালে মাঝে মধ্যেই মাওবাদী নিহত হওয়ার খবর পাওয়া যায়।

+ There are no comments

Add yours