সিবিআই জয়েন্ট ডিরেক্টরকে নোটিশ দিল কলকাতা পুলিশ

1 min read

নিউজ ডেস্ক: পুলিশ কমিশনারকে জিজ্ঞাসাবাদ করতে গিয়ে সিবিআই ও কলকাতা পুলিশের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে। এর জেরে এবার সিবিআইয়ের জয়েন্ট ডিরেক্টর পঙ্কজ শ্রীবাস্তবকে নোটিশ দিয়েছে কলকাতা পুলিশ। ভারতীয় একটি গণমাধ্যমে এ খবর প্রকাশ করা হয়।

সোমবার দুপুরেই নিজাম প্যালেসে গিয়ে ভবানীপুর থানার পুলিশ অফিসারদের একটি দল জয়েন্ট ডিরেক্টরকে ওই চিঠি দিয়ে আসেন। এদিকে চিঠির বিষয়ে সিবিআইয়ের পক্ষ থেকে স্বীকার করা হয়েছে। সিবিআইয়ের জয়েন্ট ডিরেক্টর পঙ্কজ শ্রীবাস্তব বলেন, কলকাতা পুলিশের নোটিশ পেয়েছি। আইনি পরামর্শ নেওয়া হচ্ছে।

অপরদিকে এমন ঘটনায় হাইকোর্টের দ্বারস্থ হয়েছে রাজ্য সরকার। চিট ফান্ড নিয়ে কলকাতা পুলিশের কমিশনারসহ চারজনকে জিজ্ঞাসাবাদের ওপর স্থগিতাদেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট।

ওই রায়ে উচ্চ আদালত জানিয়েছিল, এ পুলিশ কর্মকর্তাদের জেরা করা যাবে না। প্রয়োজনে তাদের সঙ্গে আলোচনা করতে পারবেন সিবিআই কর্মকর্তারা।

রোবাবার কলকাতার পুলিশ কমিশনারের বাড়িতে তাকে জিজ্ঞাসাবাদ করতে গিয়ে সিবিআই সেই রায় অবমাননা করছে বলে অভিযোগ রাজ্য সরকারের। এ নিয়ে মঙ্গলবার কলকাতা হাইকোর্ট ফের মামলা শুনবে বলে জানা যায়।

এদিকে সিবিআই কর্মকর্তাদের নিরাপত্তা সুনিশ্চিত করতে নিজাম প্যালেসে ঘটনার রাত থেকেই মোতায়েন করা হয়েছে কেন্দ্রীয় বাহিনী। সিআরপিএফের দুই কোম্পানি বাহিনী এখনও নিজাম প্যালেস চত্বরে রয়েছে। পাশাপাশি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে সল্টলেকে সিবিআইয়ের কার্যালয় সিজিও কমপ্লেক্সেও।

প্রসঙ্গত, রোববার সিবিআইয়ের ডিএসপির নেতৃত্বে ৪০ জনের একটি দল কলকাতার লাউডন স্ট্রিটে পুলিশ কমিশনারকে জেরা করতে তার বাড়ির সামনে যায়। সেখানে কমিশনারের নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ কর্মকর্তারা তাদের বাধা দেন। সিবিআইয়ের কাছে প্রয়োজনীয় কাগজপত্র দেখতে চান তারা।

এ সময় সিবিআই কর্মকর্তা জানান, তাদের কাছে প্রযোজনীয় কাগজপত্র রয়েছে। এর কিছুক্ষণ পরেই কলকাতা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা সিবিআই কর্মকর্তাদের আটক করে সেক্সপীয়র রোড থানায় নিয়ে যান।

একপর্যায়ে সিবিআই কর্মকর্তাদের সঙ্গে কলকাতা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের মধ্যে রীতিমতো ধস্তাধস্তি হয়েছে।

সিবিআই কর্মকর্তাদের থানায় নিয়ে যাওয়ার পরেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পুলিশ কমিশনার রাজীব কুমারের বাড়িতে যান। সেখানে কয়েকজন সিনিয়র আইপিএস অফিসারও রয়েছেন।

আরে আগে গত শনিবার থেকে শোনা যাচ্ছিল সারদা এবং রোজভ্যালি চিট ফান্ড মামলায় কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারকে জেরা করতে চায় সিবিআই।

সিবিআইয়ের একটি সূত্রের উদ্ধৃতি দিয়ে সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছিল, সিবিআই কর্মকর্তাদের পক্ষ থেকে তাদের জানানো হয়েছে- কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারকে একাধিকবার হাজিরার জন্য নোটিশ পাঠানো হলেও তিনি আসেননি। তাই সর্বশেষ উপায় হিসেবে তাকে গ্রেফতারের মতো চূড়ান্ত পদক্ষেপ নেয়া হয়েছে বলেও ওই সূত্র পিটিআইকে জানিয়েছিল।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours