প্রাথমিক শিক্ষকদের ফেসবুকে প্রচারণা বন্ধে নির্দেশ

1 min read

নিউজ ডেস্ক: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সরকারবিরোধী ও শিক্ষাসংক্রান্ত নেতিবাচক পোস্ট দেওয়া, পোস্ট শেয়ার করা এবং কোনও পোস্টে মন্তব্য না করার জন্য প্রাথমিক শিক্ষকদের নির্দেশনা দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতর। সম্প্রতি কিছু প্রাথমিক শিক্ষক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শিক্ষাসংক্রান্ত নেতিবাচক ও সরকারবিরোধী পোস্ট দিয়েছেন, শেয়ার করেছেন এবং পোস্টে কমেন্ট করছেন। বিষয়টি নজরে আসার পর সরকারের পক্ষে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

প্রাথমিক শিক্ষা অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক স্বাক্ষরিত গত সোমবার (৪ ফেব্রুয়ারি) জারি করা নির্দেশনায় বলা হয়, ইদানিং ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রাথমিক শিক্ষা সম্পর্কে নেতিবাচক পোস্ট/মন্তব্য ও বিভিন্ন অপপ্রচারমূলক তথ্য দেওয়া হচ্ছে, যা সরকারি প্রতিষ্ঠানে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার নির্দেশিকা পরিপন্থী। এ ধরনের কার্যক্রম কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।
নির্দেশনায় আরও বলা হয়, সরকারের সিদ্ধান্তের বিরুদ্ধে কোনও ধরনের অপপ্রচার ও বিভ্রান্তিমূলক পোস্ট/মন্তব্য প্রদান ও শেয়ার করা থেকে বিরত থাকার জন্য শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের দৃষ্টি আকর্ষণ করা হচ্ছে। বিষয় নিজ নিজ অধিক্ষেত্রে সংশ্লিষ্ট সবাইকে অবহিত করার জন্য অনুরোধ করা হলো।

নির্দেশনা বাস্তবায়নের জন্য বিভাগীয় উপপরিচালক, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারদের নির্দেশনা দেওয়া হয়েছে।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours