ফের রংপুরের বিপক্ষে লজ্জার রেকর্ড কুমিল্লার

1 min read

নিউজ ডেস্ক: ২০১৬ সালে রংপুর রাইডার্সের কাছে ৪৪ রানে অলআউট হয়ে সর্বনিম্ন রানে অলআউট হবার রেকর্ডটি গড়েছিল খুলনা টাইটানস। তার আগের আসরে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) সর্বনিম্ন রানের রেকর্ডটি ছিল বরিশাল বুলসের।

সিলেট সুপার স্টারসের কাছে দলটি অলআউট হয়েছিল ৫৮ রানে। ওই আসরেই সুপার স্টারসরা রংপুর রাইডার্সের বিপক্ষে ৫৯ রানে সবকটি উইকেট হারিয়ে এসেছিল।

বিপিএলের এবারের আসরে রংপুর রাইডার্সের বিপক্ষে ৬৩ রানে অলআউট হয়েছিল কুমিল্লা ভিক্টোরিয়ানস। যা জনপ্রিয় এই টি-টোয়েন্টি লিগটির ইতিহাসে চতুর্থ সর্বনিম্ন দলীয় সংগ্রহ।

ষষ্ঠ আসরে শনিবার ফের মুখোমুখি হয়েছিল দলদুটি। এবার গত ম্যাচের তুলনায় ৯ রান বেশি করতে সক্ষম হয়েছে কুমিল্লা। অর্থাৎ রংপুরের বিপক্ষে ৭২ রানে অলআউট হতে হয়েছে ইমরুল কায়েস নেতৃত্বাধীন দলটি। যা বিপিএলের অষ্টম সর্ব নিম্ন রানের রেকর্ড।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জেতার পর সর্বোচ্চ ২৫ বলে ২১ রান করতে সক্ষম হয় জিয়াউর রহমান। ২৪ বলে ১৮ রান করে লিয়াম ডওসন। অন্যদিকে ১১ বলে ১২ রান তুলেছেন শামসুর রহমান শুভ। এছাড়া কেউই নামের পাশে দুই অঙ্ক যোগ করতে পারেননি।

রংপুরের হয়ে তিনটি উইকেট তুলে নেন রবি বোপারা। দুটি করে উইকেট শিকার করেছেন নাহিদুল ইসলাম ও মাশরাফি বিন মুর্তজা। একটি করে উইকেট নিয়েছেন শহিদুল ইসলাম ও নবাগত মিনহাজুল আবেদিন আফ্রিদি।

কুমিল্লা ভিক্টোরিয়ানস
তামিম ইকবাল, এনামুল হক বিজয়, শামসুর রহমান শুভ, ইমরুল কায়েস (অধিনায়ক), লিয়াম ডসন, থিসারা পেরেরা, জিয়াউর রহমান, আবু হায়দার রনি, ওয়াকার সালমা খাই, সঞ্জিত সাহা, ওয়াহাব রিয়াজ।

রংপুর রাইডার্স
ক্রিস গেইল, রিলে রুশো, মোহাম্মদ মিঠুন, এবি ডি ভিলিয়ার্স, রবি বোপারা, মেহেদি মারুফ, নাহিদুল ইসলাম, ফরহাদ রেজা, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), শফিউল ইসলাম, মিনহাজুল আবেদিন আফ্রিদি।

+ There are no comments

Add yours