গাজীপুরে প্রশ্নপত্র জালিয়াত চক্রের দুই সদস্য গ্রেফতার

1 min read

নিউজ ডেস্ক: প্রশ্নপত্র জালিয়াত চক্রের দুই সদস্যকে গাজীপুরের শ্রীপুর থেকে গ্রেফতার করেছে র‌্যাব।গ্রেফতারকৃতরা হলেন- মো. আবুল হাসেমের ছেলে মো. রফিকুল ইসলাম ও মো. শুকুর আলীর ছেলে মো. আকরাম হোসেন। এর মধ্যে রফিকুল ভাওয়াল বদরে আলম কলেজের সস্মান চতুর্থ বর্ষের ছাত্র। তিনি নিজস্ব কোচিং সেন্টার পরিচালনা ও শিক্ষকতা করতেন।

র‌্যাব-১ এর গাজীপুর পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার আব্দুল্লাহ আল মামুন এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদে শ্রীপুরের যোগীরসিটে প্রশ্নপত্র জালিয়াত চক্রের সদস্যদের ধরতে অভিযান চালানো হয়। অভিযানে বিভিন্ন পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস চক্রের সক্রিয় সদস্য রফিকুল ও আকরামকে আটক করা হয়। পরে তাদের কাছ থেকে প্রশ্নপত্র ফাঁসের কাজে ব্যবহৃত দুইটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। ওই মোবাইলে হোয়াটসঅ্যাপ ও ফেইসবুকে প্রশ্নপত্র ফাঁসের বিভিন্ন সংশ্লিষ্টতা পাওয়া যায়।

তিনি আরো বলেন, ২০১৭ সালে বিভিন্ন ফেসবুক আইডি খুলে প্রশ্নপত্র ফাঁস সংক্রান্ত কার্যক্রম শুরু করেন রফিকুল। ফেসবুকে প্রশ্নপত্র ফাঁসের বিষয়ে বিভিন্ন পোস্ট দিলে শিক্ষার্থীরা তার সঙ্গে যোগাযোগ করতেন। ২০১৭ সালের পিএসসি, জেএসসি এবং এসএসসি পরীক্ষায় শিক্ষার্থীরা ৮-১০টি পরীক্ষার প্রশ্ন বিতরণ করে বিকাশের মাধ্যমে মোটা অংকের টাকা আয় করে।

আকরাম ২০১৮ সালে এসএসসি পাস করে ওই বছর রফিকুলের ফেসবুক আইডি থেকে অনলাইনে প্রশ্নফাঁসের কাজে যুক্ত হন। পরে এসএসসি পরীক্ষায় তিনি ১০ টি পরীক্ষার প্রশ্নের পোস্ট দেন ও শিক্ষার্থীদের কাছে প্রশ্ন অনলাইনে মাধ্যমে বিতরণ করে বিকাশে টাকা আয় করেন।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours