দিনাজপুরে প্রশ্নপত্র ফাঁসে যুবক আটক, ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

1 min read

নিউজ ডেস্ক: দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে মো. রাশেদ ইসলাম (১৯) নামে এক যুবককে গ্রেফতার করেছে র‌্যাব।

গ্রেফতার রাশেদ ইসলাম উপজেলা নিজপাড়া ইউনিয়নের দাড়িয়াপুর গ্রামের মো. আব্দুল মান্নানের ছেলে। বৃহস্পতিবার সন্ধ্যায় রাশেদ ইসলামকে বীরগঞ্জ থানায় হস্তান্তর করে র‌্যাব। এর আগে দুপুরে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

র‌্যাব-১৩ দিনাজপুরের উপ-পরিচালক কোম্পানি অধিনায়ক মেজর সোহেল রানা প্রিন্স বলেন, উপজেলার নিজপাড়া ইউনিয়নের দারিয়াপুর গ্রামে অভিযান চালিয়ে ভুয়া প্রশ্নপত্র ফাঁস সংক্রান্ত প্রতারণার সঙ্গে জড়িত রাশেদ ইসলামকে গ্রেফতার করা হয়। রাশেদ ইসলাম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের সহায়তায় টাকার বিনিময়ে এসএসসি পরীক্ষার বিভিন্ন ভুয়া প্রশ্নপত্র বিতরণের নামে প্রতারণা করে আসছিল।

ভুয়া প্রশ্নপত্র ফাঁস সংক্রান্ত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের একাধিক গ্রুপ ও পেজের সক্রিয় সদস্য হিসেবে দায়িত্ব পালন করত রাশেদ ইসলাম। এ ব্যাপারে র‌্যাব বাদী হয়ে বীরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করে তাকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

বীরগঞ্জ থানা পুলিশের ওসি (তদন্ত) বিশ্বনাথ দাশগুপ্ত বলেন, বিকেলে র‌্যাব-১৩ জেসিও মো. একরামুল হক বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেছে। ওই মামলায় রাশেদ ইসলামকে গ্রেফতার দেখানো হয়েছে। পুলিশের এসআই আলন চন্দ্র বর্মনকে মামলার তদন্ত কর্মকর্তার দায়িত্ব দেয়া হয়েছে।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours