‘বড় সাহেবরা ঘুষ খাওয়া বন্ধ করলে ছোটরা সোজা হবে’

1 min read

নিউজ ডেস্ক: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, অফিসের বড় সাহেব যদি ঘুষ থেকে বিরত থাকেন, তাহলে ছোট সাহেবরা ঘুষ খেতে পারবে না। কারণ প্রকৃতির নিয়ম অনুসারে পানি সব সময় ওপর থেকে নিচে নামে, নিচ থেকে ওপরে উঠে না। কাজেই বড় সাহেবরা ঘুষ খাওয়া বন্ধ করেন; দেখবেন ছোট সাহেবরা সোজা হয়ে গেছে।

তিনি বলেন, দারিদ্র্য চলে যাবে। যদি সেটা পরিকল্পিতভাবে যায় তাহলে আমরা ভালো ফল ভোগ করতে পারব। দেশটাকে ঠিক রাখতে পারলে সবাই ভালো থাকব। আর যদি না পারি আমি একা ভালো থাকার কোনো স্বার্থকতা নেই।

বৃহস্পতিবার কুমিল্লায় বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমিতে (বার্ড) প্রতিটি গ্রামে আধুনিক নগর সুবিধা পৌঁছে দেয়ায় কর্মপন্থা শীর্ষক কর্মশালায় এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, একসময় আমাদের দেশে খাদ্য ঘাটতি ছিল। বর্তমানে আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ জাতি। খাদ্য উন্নয়নে আমাদের যথেষ্ট সম্ভাবনা রয়েছে। গরিব ও দারিদ্র্যসীমার মানুষগুলোকে আধুনিক নগরায়ণের মাধ্যমে দারিদ্র্যমুক্ত করতে হবে। বাংলাদেশকে একটি সুন্দর দেশে রূপান্তর করতে হলে আমাদেরকে সুন্দর মানুষ হতে হবে।

কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. কামাল উদ্দিন তালুকদার, কুমিল্লা বার্ডের মহাপরিচালক ড. এম মিজানুর রহমান ও যুগ্ম পরিচালক আবদুল কাদের প্রমুখ।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours