বিসিএস প্রশ্ন ফাঁস: আবেদ আলীর যে পরিচয় আপনাকে চমকে দেবে

1 min read

নিউজ ডেস্ক : বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) পরীক্ষাসহ ৩০টি নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের অভিযোগে পিএসসির চেয়ারম্যানের সাবেক গাড়িচালক সৈয়দ আবেদ আলী জীবন ও পিএসসির ঊর্ধ্বতন তিন কর্মকর্তাসহ ১৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

রোববার রাতে বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলে অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশের পর সাঁড়াশি অভিযানে নামে সিআইডি।

তাদের গ্রেপ্তারের পর জানা যায়, বিপিএসসির কোনো নিয়োগ পরীক্ষা এলেই প্রশ্নফাঁস করে অর্থ লোপাটে মেতে উঠতো এই সংঘবদ্ধ চক্রটি।

আবেদ আলী একজন ড্রাইভার হলেও তার কোটি কোটি টাকার সম্পদের তথ্য সামনে এসেছে। প্রশ্নফাঁসের সঙ্গে জড়িত থাকার তথ্য সামনে আসার পরই সোশ্যাল মিডিয়ায় তার বিপুল সম্পদের তথ্য তুলে ধরছেন নেটিজেনরা। ছেলে ছাত্রলীগ নেতা, পড়েছেন বিদেশে; এরপর পড়েছেন দেশের একটি ব্যয়বহুল বেসরকারি বিশ্ববিদ্যালয়েও। ঢাকার ভেতর তার দুটি বহুতল ভবন, মাদারীপুরে আলিশান বাড়ি রয়েছে এমন তথ্যও সামনে এসেছে।

শুধু তাই নয়, সর্বশেষ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচনের জন্য প্রচারণা চালিয়েছিলেন আবেদ আলী। আবেদ আলী সমাজের বিত্তবান ও প্রভাবশালীদের সঙ্গে নিয়মিত চলাফেরা করতেন।

আরও অবাক করা বিষয় হলো- এই আবেদ আলী জামায়াতের সক্রিয় সদস্য এবং ডোনার। একসময় জামায়াতের প্রয়াত নায়েবে আমীর দেলাওয়ার হোসাইন সাঈদীর সহকারী হিসেবে কাজ করেছেন। যুদ্ধাপরাধী সাঈদীর প্রতি ভালোবাসা থেকেই প্রশ্নফাঁস ও দুর্নীতি থেকে উপার্জিত টাকার একটি বড় অংশ জামায়াতের ফান্ডে নিয়মিত জমা দেন তিনি।

মূলত, অতীত অপকর্ম ঢাকতেই সমাজের বিত্তবান ও প্রভাবশালীদের সঙ্গে নিয়মিত চলাফেরার চেষ্টা করতেন আবেদ আলী। কৌশলে ছেলে ঢুকিয়েছেন ছাত্রলীগের রাজনীতিতে।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours