দুর্নীতিবাজ জিয়া পরিবারের হাত থেকে বিএনপিকে রক্ষা করতে চায় তৃণমূল নেতারা

0 min read

নিউজ ডেস্ক : এবার দুর্নীতিবাজ জিয়া পরিবারের সদস্যদের হাত থেকে বিএনপিকে রক্ষা করতে একটি পক্ষ সোচ্চার হয়েছে। গয়েশ্বর চন্দ্র রায়ের নেতৃত্বে একটি গ্রুপ দলের ভেতর জিয়া পরিবার বিরোধী এক শক্ত মতবাদ দাঁড় করিয়েছে বলে বিশ্বস্ত সূত্র নিশ্চিত করেছে।

এ প্রসঙ্গে তারেক রহমানপন্থী নেতা ঝিনাইদহ জেলা বিএনপির সভাপতি এম এ মজিদ ক্ষোভ ঝেড়ে বলেন, গয়েশ্বর চন্দ্র রায় দলের ভেতর ফাটল ধরাচ্ছেন। তিনি জিয়া পরিবার বিরোধী একটি গ্রুপ সৃষ্টি করেছেন। তাদের যন্ত্রণাতে তারেক রহমানের পক্ষে আমরা কাজ করতে পারছি না। পার্টি অফিসেও তাদের উৎপাত বেড়েই চলেছে।

তবে জিয়া পরিবার বিরোধী গ্রুপের এক নেতা বলেন, আমরা তৃণমূলের নেতাকর্মীরা আর দুর্নীতিবাজ জিয়া পরিবারের হাতে দলের নেতৃত্ব চাই না। আমরা জিয়া পরিবার মুক্ত একটি দল চাই। সেজন্য আমরা গয়েশ্বর বাবুর নেতৃত্বে জীবন দিতেও প্রস্তুত।

এ বিষয়ে জানতে গয়েশ্বর চন্দ্র রায়ের সঙ্গে বাংলা নিউজ ব্যাংক যোগাযোগ করলে তিনি বলেন, এই আন্দোলন জিয়া পরিবারের বিরুদ্ধে নয়। এই আন্দোলন দুর্নীতিবাজদের নেতৃত্ব থেকে সরানোর আন্দোলন। এই আন্দোলন বিএনপিকে দল হিসেবে রক্ষা করার আন্দোলন। এখানে অহেতুক শুধুমাত্র জিয়া পরিবারকে টেনে এনে জলঘোলা করার চেষ্টা করা হচ্ছে।

বিএনপির এই প্রবীণ নেতা বলেন, আমি অনেক গবেষণা করে আন্দোলনে ব্যর্থতা আর দলের দুর্বলতার জায়গাগুলোকে চিহ্নিত করেছি। সে অনুযায়ী দলকে রক্ষা করার চেষ্টা করছি। এতে যদি দল মনে করে আমাকে মাইনাস করলে দলের লাভ হবে তবে সেটাই এবার করা হবে। আর স্বজনপ্রীতি ও পরিবারতন্ত্র বিএনপিতে থাকতে দেয়া যাবে না। দলকে রক্ষা করতে হলে এ সিদ্ধান্ত আমাদের শক্তভাবে নিতেই হবে। সেটা তৃণমূলের নেতাকর্মীদের মাঝ থেকেই নিতে হবে।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours