বিশ্ব ইজতেমার ময়দানে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, আহত শতাধিক

0 min read

নিউজ ডেস্ক : টঙ্গীর তুরাগতীরের বিশ্ব ইজতেমার ময়দানে রান্না করার সময় একটি গ্যাস সিলিন্ডারের চুলায় বিকট শব্দের পর তাবুতে আগুন লাগলে মুসল্লিদের হুড়োহুড়িতে শতাধিক আহত হয়েছেন।  শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে ইজতেমা ময়দানের পশ্চিম পাশের মিম্বারের কাছে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে রান্না করার সময় একটি গ্যাস সিলিন্ডার থেকে বিকট শব্দে গ্যাস বের হয়। এতে ময়দানের একটি তাঁবুতে আগুন লেগে গেলে আশপাশের মুসল্লিরা আতঙ্কিত হয়ে ছোটাছুটি শুরু করেন। এ সময় গরম পানি পড়ে বেশ কয়েকজন মুসল্লি দগ্ধ হন। তাদের প্রথমে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতাল এবং পরে ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতালে পাঠানো হয়।

আহত মুসল্লিদের মধ্যে রয়েছেন নাজমুল ইসলাম (২৩), মো. ফারুক রশিদ (১৯), জাফর (৭০), তমিজ উদ্দিন (৬০), তামিম (১৬), ইয়াসিন (৩০), সাইফুল্লাহ (১৮), কামাল হোসেন (৩২)ও জব্বার (৬৫)।

শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) পারভেজ হোসেন জানান, ইজতেমায় গরম পানিতে দগ্ধ হয়ে এবং বিস্ফোরণ আতঙ্কে হুড়োহুড়িতে পিষ্ট হয়ে ১২৬ জন মুসল্লি হাসপাতাল থেকে চিকিৎসা নেন। তাদের মধ্যে দগ্ধ রোগী ২৬ জন। প্রাথমিক চিকিৎসা নিয়ে সবাই ময়দানে ফিরে গেছেন। একজন মুসল্লি হাসপাতালে ভর্তি রয়েছেন।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours