লস অ্যাঞ্জেলেসে ইঁদুরের সঙ্গে যুদ্ধ!

0 min read

নিউজ ডেস্ক: ইঁদুর নিয়ে মহা উৎপাতে রয়েছেন লস অ্যাঞ্জেলেসের সিটি হলের কর্মীরা। তাঁরা কার্পেট তুলে, নানা ফাঁদ পেতে ইঁদুর ধরার চেষ্টা করছেন। ইঁদুরের যন্ত্রণা সেখানে এত বেড়ে গেছে যে একজন ইঁদুরবাহিত রোগের কবলেও পড়েছেন বলে অভিযোগ উঠেছে। বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

লস অ্যাঞ্জেলেসর ঐতিহাসিক ওই ভবন শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত। বয়স প্রায় ৯১ বছর। গত বছর কাছের একটি কাঠামো ভেঙে ফেলার পর ইঁদুর সিটি হলে ভরে গেছে। এখন সিটি হল ভবনের বিভিন্ন পাত্র, কার্পেটের মধ্যে বাসা বেঁধেছে ইঁদুর।

সিটি অ্যাটর্নি এলিজাবেথ বলেছেন, সিটি হলের সঙ্গে যুক্ত একটি ভবনে কাজ করার পর গত নভেম্বরে টাইফুস রোগ হয় তাঁর। এ রোগে তিনি প্রায় মরতে বসেছিলেন।

ইঁদুরের উৎপাত নিয়ে সিটি কাউন্সিলের প্রেসিডেন্ট হার্ব ওয়েসন বলেছেন, পোকামাকড় ও কীটপতঙ্গ নিয়ন্ত্রণ বিষয়টি নিয়ে ব্যবস্থা নেওয়া হচ্ছে। এখানে যাঁরা কাজে আসেন, তাঁরা ইঁদুরের দুশ্চিন্তা নিয়ে কাজ করতে পারেন না। যা করা দরকার, তা–ই করা হবে। সিটি হলের ২৭ তলা ভবনের পুরো কার্পেট তিনি সরিয়ে ফেলার কথা বলছেন। এ ভবনটি ‘চায়না টাউন’ ‘এল আ কনফিডেনশিয়াল’সহ বেশ কিছু সিনেমায় শুটিং করা হয়েছে।

লস অ্যাঞ্জেলেস মেয়র অফিস বলেছে, ইঁদুরের সমস্যা নিয়ে তারা উদ্বেগে রয়েছে। ইঁদুর নিয়ন্ত্রণের পথ খুঁজছে তারা। অন্য সেবা বিভাগগুলোর সঙ্গে মিলে এ সমস্যা সমাধান করতে চায় তারা। ফাঁদ পাতাসহ ইঁদুর নিয়ন্ত্রণের সব ধরনের ব্যবস্থা নেওয়া হচ্ছে। দ্রুত এর সমাধান করা হবে।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours