ক্রিকেটে দুর্লভ রেকর্ড গড়লেন লঙ্কান ব্যাটসম্যান

0 min read

নিউজ ডেস্ক: শ্রীলঙ্কার প্রথম শ্রেণীর ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্ট শ্রীলঙ্কান প্রিমিয়ার লিগ ক্রিকেটে দুর্লভ এক কীর্তি গড়েছেন ২৮ বছর বয়সী অলরাউন্ডার অ্যাঞ্জেলো পেরেরা। নন্দেসক্রিপটস ক্রিকেট ক্লাবের (এনসিসি) হয়ে এক ম্যাচে হাঁকিয়েছেন ২টি ডাবল সেঞ্চুরি।

দীর্ঘ প্রায় দেড় শতকের ক্রিকেট ইতিহাসে প্রথম শ্রেণীর ক্রিকেটে এক ম্যাচে জোড়া ডাবল সেঞ্চুরির মাত্র দ্বিতীয় ঘটনা এটি। আজ থেকে প্রায় ৮১ বছর আগে ১৯৩৮ সালে কেন্টের হয়ে একই ম্যাচের দুই ইনিংসে ২৪৪ ও ২০২* রানের ইনিংস খেলেছিলেন আর্থুর ফ্যাগ।

রোববার ৮১ বছর আগের এ রেকর্ডেই নিজের নাম তুলেছেন স্পিনিং অলরাউন্ডার অ্যাঞ্জেলো পেরেরা। সিংহলিজ স্পোর্টস ক্লাবের (এসএসসি) বিপক্ষে চার দিনের ম্যাচের প্রথম ইনিংসে ২০৩ বলে ২০১ রান করেন এনসিসি অধিনায়ক অ্যাঞ্জেলো পেরেরা। তার দল পায় ৪৪৪ রানের সংগ্রহ।

জবাবে সান্দুন ভিরাকোদির ১৮৯ এবং সুচিত্রা সেনানায়েকের ৮৯ রানে ভর করে এসএসসির ইনিংস থামে ৪৮০ রানে। ৪০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে খেলতে নামে এনসিসি।

প্রথম ইনিংসে কেবল অধিনায়ক পেরেরা একাই সেঞ্চুরি হাঁকালেও দ্বিতীয় ইনিংসে আসে মোট ৩টি সেঞ্চুরি। পাথুম নিসাঙ্কার ১৬৫ এবং চতুরঙ্গা ডি সিলভার ১০৩ ছাড়াও পেরেরার ব্যাট থেকে আসে ২৬৮ বলে ২৩১ রানের ইনিংস, হয়ে যায় ৮১ বছর আগের পুরনো রেকর্ডের পুনর্মঞ্চায়ন। এনসিসি ৬ উইকেটে ৫৭৯ রান করলে ড্র হয়ে যায় ম্যাচটি।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours