প্রথমবারের মতো ফয়েল পেপার খামে প্রশ্নপত্র সরবরাহ

1 min read

নিউজ ডেস্ক: সারা দেশের মতো বরিশাল বোর্ডেও একযোগে শুরু হয়েছে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা। এবার বরিশাল বোর্ডের ১৭৬ টি কেন্দ্রে পরীক্ষা দিচ্ছে ১ লাখ ৭ হাজার ৫শ’ ৭৫ জন পরীক্ষার্থী। এর মধ্যে ৫৩ হাজার ৪১ জন ছাত্র এবং ছাত্রী ৫৪ হাজার ৫শ’ ৩৪ জন। সুষ্ঠুভাবে পরীক্ষা গ্রহণের যাবতীয় প্রস্তুতি গ্রহণ করেছে কর্তৃপক্ষ। এ কারণে প্রশ্নপত্র ফাঁসের কোন আশংকা নেই বলে দাবি তাদের।

আজ শনিবার প্রথম দিন অনুষ্ঠিত হচ্ছে বাংলা প্রথমপত্র পরীক্ষা। সকাল ১০টায় পরীক্ষা শুরুর আগেই নগরীর ঐতিহ্যবাহী বিএম স্কুল কেন্দ্র পরিদর্শন করেন বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. ইউনুস। কেন্দ্র পরিদর্শন করে তিনি সার্বিক প্রস্তুতি সন্তুষ্টি প্রকাশ করেন।

এ সময় তিনি সাংবাদিকদের বলেন, নকলমুক্ত পরিবেশে সুষ্ঠু-সুন্দরভাবে পরীক্ষা গ্রহণের জন্য শিক্ষা বোর্ডের ১৬টি এবং বিভিন্ন কলেজের শিক্ষকদের সমন্বয়ে আরও ২৩টি ভিজিলেন্স টিম গঠন করা হয়েছে। এছাড়াও জেলা এবং উপজেলা প্রশাসনের একাধিক টিমও তৎপর রয়েছে।

প্রথমবারের মতো খাকি খামের পরিবর্তে এলুমুনিয়াম ফয়েল পেপার খামে পশ্নপত্র সরবরাহ করা হচ্ছে। এ কারণে প্রশ্নপত্র ফাঁসের কোন আশংকা নেই। কোন ধরনের গুজবও পাওয়া যায়নি। তারপরও যাতে প্রশ্ন পত্র ফাঁস না হতে পারে সেজন্য প্রশাসন এবং আইন শৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে।

সুষ্ঠু-সুন্দর পরিবেশে পরীক্ষা সম্পন্ন করার জন্য গণমাধ্যম সহ অভিভাবকদের সহযোগীতা কামনা করেন বরিশাল শিক্ষা বোর্ড চেয়ারম্যান প্রফেসর মো. ইউনুস।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours